ইন্টারনেট থেকে টাকা উপার্জনের ব্যতিক্রমি দশটি বৈধ উপায় – রিসোর্সসহ

http://www.dumblittleman.com/wp-content/uploads/2014/05/Make-Money-on-the-Internet.jpg
ইন্টারনেট থেকে টাকা উপার্জনের বলতে আমরা শুধু নির্দিষ্ট কিছু কাজকে বুঝে থাকি যেমন - সফটওয়্যার ডেভেলপমেন্ট, ওয়েব ডেভেলপমন্টে , ডাটা এন্ট্রি ইত্যাদি । আজ আমি দেখাব ব্যতিক্রমি দশটি উপায়।
ইন্টারনেট থেকে টাকা উপার্জনের কয়েকশ উপায় হয়ত বলা যাবে । কিন্তু সবই কি সঠিক এবং বৈধ । বেশিরভাগই শুধু আপনার সময় এবং শ্রম নষ্ট করবে কিন্তু কোনও ফল পাবেন না । একটা বিষয় সত্য যে ইন্টারনেট থেকে টাকা উপার্জনের কোন শর্টকাট পথ নেই । তবে আপনি যদি ধৈর্য ধরে পরিশ্রম করতে পারেন তবে অবশ্যেই সফল হবেন ।
অনেকেই আছে অনেক পরিশ্রম করার পরও সফল হয় না । এর একটি কারন হচ্ছে তারা একইভাবে বার বার চেষ্টা করে । কিন্তু সব সময় শুধুমাত্র পরিশ্রম আর চেষ্টা দ্বারাই সফল হওয়া যায় না , সফল হওয়ার জন্য আপনাকে নিজের ভুলগুলো বুঝে আলাদা আলাদা পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে হবে । কোন কাজটা আপনার জন্য পারফেক্ট সেটি আপনাকে খুজে বের করতে হবে ।
১।   আপনি কি একজন ভাল ফটোগ্রাফার । আপনার সুন্দর সুন্দর ছবিগুলো বিক্রি করে আয় করতে পারেন । কোথায় বিক্রি করবেন ? ইন্টারনেটে এরকম অনেক সাইট আছে যেখানে আপনার ছবিগুলো বিক্রি করতে পারবেন ।  এরকম কয়েকটি ছবি কিক্রির ওয়েবসাইট হল -  Creative Market, PhotoDune,iStockPhoto এবং  ImgEmbed ইত্যাদি ।
২।  আপনার কি খুব সুন্দর গলার স্বর রযেছে  । সৃষ্টিকর্তা প্রদত্ত এই বিশেষ গুন আপনি কাজে লাগাতে পারেন অর্থ  উপার্জন করতে ।  Umano  সাইনআপ করতে পারেন । অথবা যদি এই দুইটি সাইটও ব্যবহার করতে পারেন VoiceBunny এবং Voice123.
৩।  আপনিকি একজন মিউজিসিয়ান তাহলে  আপনার মিউজিক বিক্রি করুন Amazon MP3, iTunes, Pandora  অথবা Spotify  DistroKid, Tunecore, loudr.fm andCDBaby. এর মাধম্যে । আপনার অডিও ফাইল সরাসরি বিক্রি করতে পারেন  AudioJungle, Pond5 এবং Bandcamp এই ওয়েবসাইটগুলোতে। বিভিন্ন মিউজিক্যাল এলিমেন্টেও বিক্রি করতে পারবেন ।
৪।  বাস্তব জীবনে আমাদের অনেকেরই টিউশনি করা লাগে । এবার আসুন অনলাইনে শিক্ষকতা করুন।  আপনি কি খুব ভাল শিক্ষক তাহলে অনলােইন টিউটর হযে যান -Tutor.com, InstaEdu and TutorVista.
৫।    আপনি একটি Youtube channel তৈরি করতে পারেন । আপনি monetize your videos এর ভিডিও পার্টনার হতে পারেন। একই ভিডিও বিভিন্ন সাইটে দেখাতে আপনি  Oneload এই ওয়েবসাইটটি ব্যবহার  করতে পারেন।Youtube  টাকা উপার্জনের জনপ্রিয় মাধম্যে হিসেবে তৈরি হচ্ছে ।
৬।   আপনি  Google Helpouts  ব্যাবহার করে লাইভ ভিডিও এর মাধম্যে পৃথিবীর যেকোন প্রান্তের যে কাউকে সহযোগিতা করতে  পারেন । তাদের রান্ন, অংক, ফিটনেস অথবা নিউট্রেশন যেকোন বিষয় সহযোগিতা করার মাধম্যে আয় করতে পারেন।এতে মানুষের উপকার করাও হল কিছু  ইনকামও হল ।
৭   আপনি কি লেখালেখি করতে পারেন । এবার আসুন আপনার এই প্রতিভাকে কাজে লাগান ।আপনি  বিভিন্ন ধরনের ই-বুক লিখতে পারেন এবং সেগুলো  Kindle store, Google Play এবং  iBooks ইত্যাদি জায়গায় বিক্রি করতে পারেন। আপনি Smashwoods and BookBaby  রিটেইলার এর মাধম্যে আপনার বই বিক্রি করতে পারেন ।
৮।  আপনি  Udemy এবং  SkillShare এর শিক্ষক হতে পারেন । যে বিষযে আপনি দক্ষ যেমন গিটার থেকে সাহিত্য অথবা বিদেশী ভাষা সবকিছুই শিখিযে অর্থ উপার্যন করতে পারেন।
৯।    আপনি  MailChimp ব্যবহার করে ইমেইল নিউজলেটার মাধম্যে আয় করতে পারেন। আপনাকে একটি স্পনসার অথবা সাবসইক্রপশন মডেল ব্যবহার করতে হবে যেখানে মানুষ আপনার নউজলেখার গ্রহনের জন্য টাকা পরিশোধ করবে।উদাহরন সরূপ HackerNewletter, Now I Know , Launch.co এই তিনটি সাইট দেখতে পারেন।
১০।   আপনি বিভিন্ন ধরনের স্ক্রিপ্ট, প্লাগিন, এ্যাপ ইত্যাদি তৈরি করে CodeCanyon,Chupa এবং  BinPress ইত্যাদি সাইটে বিক্রি করতে পারেন। আপনি ডিজিটাল প্রোডাক্ট বিক্রি করেও আয় করতে পারেন।
এছাড়াও  ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস   হাজারও ধরনের কাজ পাওয়া যায় ।  যেগুলো থেকে আপনি উপার্জন করতে পারবেন।
ইন্টারনেট থেকে টাকা উপার্জনের জন্য একেবারে নতুনদের জন্য ধারাবাহিক গাইডলাইন দেখুন - ওয়েবসোর্স  এ













Previous
Next Post »

পোস্ট সম্পর্কিত সমস্যার জন্য মন্তব্য দিন।ডাউনলোড লিঙ্ক এ সমস্যা জন্য ইনবক্স করুন Aimzworld007
ConversionConversion EmoticonEmoticon

Thanks for your comment