ফটোশপ ছাড়াই একাধিক ফটোকে একটি ফটোতে পরিণত করি খুব সহজে

। আজ আমি আপনাদের শেখাবো কিভাবে অনেক গুলো চবি কে একটি ছবিতে অ্যাড করবেন । কি ভাবছেন ? ফটোশপ দিয়ে কাজ করব ? আরে নাহ ! আমি নিজেই তো ফটোশপ এর কাজ ভালো পারিনা তো আপনাদের শেখাবো কি ? আমরা ফটো গুলোকে অ্যাড করার জন্য একটা ছোট্ট টুল ইউজ করব তার নাম Picture Merge Genious । তো চলুন এবার কাজে নামি । প্রথমে ছোট্ট এই টুলটা ডাউনলোড করে নিন এখান থেকে

portabale version http://www.4shared.com/rar/qyG47rcE/Portable_Picture_Merge_Genius_.html
pass rar File: Cardskings@Gmail.com


1. ডাউনলোড করে ইন্সটল করুন এবং রান করান । এরপর সবথেকে উপরে থাকা New তে ক্লিক করুন ।


2. New তে ক্লিক করলে দেখবেন আপনি একটা নতুন উইন্ডো পাচ্ছেন, সেখান থেকে Create new picture with step by step সিলেক্ট করুন । এরপর তার নিচে থাকা Select a sample picture এর পাশে থাকা ছোট্ট বক্স এ ক্লিক করে যেকোনো একটা ছবি সিলেক্ট করুন । এরপর Next এ ক্লিক করুন ।


3. এরপর Original Dimentions এ ক্লিক করে Next এ ক্লিক করুন ।


4. এরপর Add এ ক্লিক করুন । সেখান থেকে যে যে ছবি গুলোকে আপনি একটা ছবিতে পরিণত করতে চান সেগুলো সিলেক্ট করুন এবং সবশেষে Finish এ ক্লিক করুন ।


5. ব্যাস দেখুন তো আপনি একটা ছবি পেয়ে গেলেন যেটা তো আপনার সিলেক্ট করা সব ছবি গুলোই আছে তাই না ? হম ! তাই ই থাকবে । সেখান থেকে আপনি নিজের ইচ্ছা মত ছবি গুলোকে সাইজ দিন, জায়গা পরিবর্তন করুন ।

6. আহ ! কাজ প্রায় শেষ । অবশেষে ctrl+s press করুন আর ছবিটাকে সেভ করে ফেলুন ।

তাহলে দেখুন এতদিন এই ছোট্ট কাজটাকে নিয়েই কত টেনসান এ ছিলেন তাই না ? আর নো টেনসান । আপনি এভাবে অনেক ছবিকেই একটি ছবিতে অ্যাড করতে পারবেন ।

Previous
Next Post »

পোস্ট সম্পর্কিত সমস্যার জন্য মন্তব্য দিন।ডাউনলোড লিঙ্ক এ সমস্যা জন্য ইনবক্স করুন Aimzworld007
ConversionConversion EmoticonEmoticon

Thanks for your comment